তুমি চলে যাওয়াতে,তেমন কিছুই বদলে যায় নি

 Image result for sad boy pic
তুমি চলে যাওয়াতে,তেমন কিছুই বদলে যায় নি।
চার পায়ে দাঁড়িয়ে থাকা, আমার ছোট্ট ঘরের! টেবিল-চেয়ার এক বিন্দু সরেনি।
তার উপরে রাখা তুমি নামের ভালোবাসার ডাইরিটা, আজো পড়ে আছে তার ভাঁজে নিয়ে! আমার প্রেম নামক আঙুল।
কিছুই বদলে যায় নি।
সব কিছু তার আগের জায়গাতেই আছে।
শুধু আমি নিজেকে আরাল করে নিয়েছি,
ভালোবাসা নামক বিষ ভরতি পেয়ালা থেকে।
এখন আর ভালোবাসি না, নতুন করে মায়ার চাদরে! নিজেকে মুরে রাখি না।
তুমি চলে যাওয়াতে, সেই ছোট্ট চায়ের দোকান সরে যায় নি।
আজো দাঁরিয়ে আছে, তোমার ভুলে যাওয়া আর আমার মনে রাখা চিরচেনা পথ ধরে।
তার পাসে লন্ড্রির দোকান টাও, এক চুল পরিমান সরে নি।
শুধু তুমি আজ এ পথ ধরে, আসো না।
আমি ফিরে আসি, আগের মত করেই চায়ের পেয়ালায় ঠোঁট রাখি।
এখন সময়টা একটু বেশি লাগে, চায়ের কাপটা খালি করতে।
এই ধরো ৩০ মিনিট, অথবা তার একটু বেশি। বুঝে উঠতে পারি না, চা খাচ্ছি না তোমার ঠোঁটের উষ্ণতা অনুভব করছি।
তুমি ভুলে গেলেও,আমি তো ভুলতে পারি না। তুমি কোন এক দিন, এ কাপে ঠোঁট রেখেছিলে।
তুমি চলে যাওয়াতে তেমন কিছু হয় নি, আজো আমি অনেক রাত করেই ঘুমাই।
নষ্ট ধোঁয়ায়, মুক্ত জীবন উরায়।
ব্যস্ত দিনের হিসাব কষি, চার দেয়ালের বন্দি শালায়।
শুধু আজ প্রেমের, হিসাব কষি না।
কার কাছ থেকে, কতটা আঘাত পেলো বুক।
কার কাছ থেকে, কতটুকু শুন্যতা কুঁড়িয়ে আনলাম।
কার কাছ থেকে, ভালোবাসার বিনিময়ে কতটুকু ঘৃণা।
এ সব কিছুর হিসাব কষতে কষতে, রাত পেরিয়ে যায়।
ফিরে আসে আমার, অনাকাঙ্ক্ষিত দিন।
তোমার চলে যাওতে..........
 Related image

Popular posts from this blog

প্রথম দেখাতে আমি প্রেমে পরেছি তোমার..

পাত্রী যখন ছাত্রী.....অসাধারণ একটা ভালোবাসার গল্প আশা করি ভালো লাগবে...

এই পৃথিবীতে নিঃশ্বাস নিতে যে বড্ড কষ্ট হচ্ছে।

পাশের বাসায় আসা নতুন ভাড়াটিয়ার সুন্দরী মেয়েটিকে হঠাৎ আমার নজরে পড়লো ।

Keno Ei Nishongota PARTHO - Lyrics IN BANGLA