অপ্রকাশিত

Image may contain: 1 person, standing and text 
সভ্যতার বিবর্তনে কালের আবর্তনে
আমি দীর্ঘ পথ পেরিয়ে, নগরজীবনাক্ষণে
দেখলাম-
গরাদের জানালায় গোলাপি রঙ ছেঁয়ে গেছে।
নীহারিকা দাঁড়িয়ে একা,
সিঁথিতে সিঁদূর তার হাতে জোড়াশাখা।
অপলক মূর্তির মতো চোখেতে রেখে চোখ বললো-
কেমন আছো তুমি? কতোদিন পর দেখা !

আমি বাস্তুহারা বললাম-
একজীবনে কতটাই বা ভালো থাকা যায়,
আর কতটাই বা মন্দ থাকা যায়।
আমি ততোখানি ভাল আছি,
যতখানি স্বপ্ন মুঠো ভরতি করে দিয়েছিলে নীহারিকা।

আজ স্বপ্ন নেই; কিন্তু, তার ছায়া জলমন্দিরে ডুবে আছে
ভালোবাসা আর ভালো থাকার দূরহন্তরে।
সিঁথিতে সিঁদূর তার হাতে জোড়া শাখা।

Popular posts from this blog

প্রথম দেখাতে আমি প্রেমে পরেছি তোমার..

পাত্রী যখন ছাত্রী.....অসাধারণ একটা ভালোবাসার গল্প আশা করি ভালো লাগবে...

এই পৃথিবীতে নিঃশ্বাস নিতে যে বড্ড কষ্ট হচ্ছে।

পাশের বাসায় আসা নতুন ভাড়াটিয়ার সুন্দরী মেয়েটিকে হঠাৎ আমার নজরে পড়লো ।

Keno Ei Nishongota PARTHO - Lyrics IN BANGLA