নীল পরি

- এই শোন,
- হুম..... বল,
- তুই আজ নীল শাড়ি পড়ে নিয়েছিস আমার মনটা
কেড়ে।
- সত্যি ! তুই কি আমায় দেখেছিস বলতো, আমায়
কেমন মানিয়েছিল নীল শাড়িতে। - ওরে পাগলী তুই কী চিনিস, হুমায়ুন আহমেদের
সৃষ্ট ইন্দ্রাণী,তোকে লাগছিলো বেশ, যেন
স্বর্গের ডানা কাটা নীল পরীদের রাণী।
.
- কথাগুলো মিথ্যা নয়তো তর?খুশি করানোর জন্য
বলছিস হয়তো। - না না সত্য কথা, মিথ্যা আমি বলিনা ,নীল শাড়িতে
দেখে তোকে, বুকের ভিতরে শরীফ উদ্দিন এর
কলার টিউন বাজতেছিলো বড্ড জোরে।
- কী যে বলিস তুই আবোল তাবোল,
- এমনি করেই থাকিস তুই,জং পড়া মনটাকে করবো না
কখনো রদবদল? নীলে তোরে লাগে কিন্তু বেশ,আরো লাগতো ভাল, যদি রাখতিস ছেড়ে তোর
দিঘল কালো কেশ।
- তুই আমায় চাইবি যেভাবে,সাজাবো নিজেকে ঠিক
সেভাবে।
.
- একটা জিনিস মিসিং হইয়ে গেলো? - কি জিনিস?
- তর কপালে যদি দিতি একটা নীল টিপ, তাহলে
ভাবতাম জ্বলছে যেনো আমার মনের নিভে থাকা
প্রদীপ।
- এতো কিছু দেখছিস কখন?
- তাকিয়ে দেখেছি উদাস ছিল তর দু'নয়ন।কানে ছিলো তর লম্বা দুল, খোঁপাতে ছিল নীল ফুল।
- হায় হায় এতোটাই দেখেছিস আমায়, এতদিন ভুল
বুঝেছি তরে, মনে হয়েছিল রেখেছিস আমায় বড্ড
অবহেলায়।
.- হাত ভরা তর নীল চুড়ির ঝনঝনানিতে,মিশেছিলি
আমার বুকে, ডেকেছিস আমায় তর কাছে যেন হাতছানিতে। এমনি
ভালবাসবিতো আমায়,নিজেকে নীলে সাজিয়ে কাছে
আসবিতো আমার?
- যদি তুই ডাকিস হাত দিয়ে না মন দিয়ে,
- মন দিয়েই ডাকবো তরে,রাখবো এই স্বার্থপর এর
বুকে জড়িয়ে। - সঙ্গী করে রাখবি বল সারাজীবন?
- নীল পরি আমার এবার ত তুই ঘরে চল।
.
                           Image result for nil pori pic

Popular posts from this blog

প্রথম দেখাতে আমি প্রেমে পরেছি তোমার..

পাত্রী যখন ছাত্রী.....অসাধারণ একটা ভালোবাসার গল্প আশা করি ভালো লাগবে...

এই পৃথিবীতে নিঃশ্বাস নিতে যে বড্ড কষ্ট হচ্ছে।

পাশের বাসায় আসা নতুন ভাড়াটিয়ার সুন্দরী মেয়েটিকে হঠাৎ আমার নজরে পড়লো ।

Keno Ei Nishongota PARTHO - Lyrics IN BANGLA