আমার মনে হয়, আমাদের ব্রেক আপ করে ফেলা উচিত..........

"কল্পনা করো, প্রায় বছর সাতেক ধরে মানুষটার সাথে তুমি ভালোবাসার সম্পর্কে আবদ্ধ, হুট করে এক বিকেলে সে বললোঃ
"অনেক দিন ধরেই কিছু কথা বলবো ভাবছিলাম ... আসলে তোমাকে আমার ভালো লাগে না এখন ... আমাদের কেন জানি যাচ্ছে না ... আমার মনে হয়, আমাদের ব্রেক আপ করে ফেলা উচিত"
তোমার মাথায় আকাশ ভেঙ্গে পড়লো ... হুট করে তুমি খেয়াল করলে, যার সাথে দিনরাত তোমার কথা হতো, তার ফোন নাম্বারের ব্লক লিস্টে তুমি ... ফেইসবুকে তার নামটা কালো অক্ষরে লেখা ... তুমি টের পেলে, আর কখনোই তার সাথে তোমার সামনা সামনি দেখা হবে না !!
তুমি বিশ্বাস করতে পারছো না ... কিন্তু আসলেও সবকিছু শেষ ... এত বছরের একটা সম্পর্ক শেষ করাটা এখন একটা কাগজ কে মুচড়ে ছুঁড়ে ফেলে দেয়ার মতই সহজ !!
ওপাশ থেকে যত সহজে সম্পর্কটা শেষ করে দেয়া হলো, এপাশ থেকে ওটা সহ্য করা তোমার জন্য ততটাই কঠিন হয়ে গেল ... কাঁদতে কাঁদতে নিঃশ্বাস আটকে আসবে তোমার ... বারবার নির্লজ্জের মত তুমি চেষ্টা করে যাবা মানুষটাকে ফিরিয়ে আনতে ... তোমার কোন কথাই তার হৃদয় স্পর্শ করবে না আর ... তোমার কোন কান্নাই তার মনে আর দাগ কাটবে না !!
অসহায়ের মত যখন তুমি তাকে অনুরোধ করবে, ওপাশ থেকে তোমাকে চরমভাবে অপমান করবে সে ... প্রতিনিয়ত তোমার ইচ্ছে হবে লজ্জায় মাটির সাথে মিশে যেতে ... কিন্তু তুমি তবুও মত ভালোবাসা চাইতে থাকবা ... তোমার চাওয়া তে কোন ভুল নেই !!
ভুলটা ছিলো ঐ মানুষটার ভেতরেই ... কখনোই সেই ভুলটা তোমার চোখে পড়ে নি ... প্রতারিত হওয়া আর কষ্ট পাওয়ার পর্ব শেষেই তুমি ঠান্ডা মাথায় আবিষ্কার করবে, তুমি আসলে ভুল মানুষ কে বেছে নিয়েছিলে !!
কিন্তু ততদিনে এই পৃথিবীতে তোমার বেঁচে থাকার ইচ্ছেটুকু মরে যাবে ... হাজার মানুষের সান্ত্বনা বাক্যে কোন কাজ হবে না ... হন্যে হয়ে ঘুমের ওষুধ খুঁজবে তুমি ... বালিশে মাথা রাখার আগে মুঠোভরা ঘুমের ওষুধ গিলে তুমি শান্তি পেতে চাইবে ... কিন্তু এক ফোঁটা শান্তি তুমি পাবে না !!
তীব্র ডিপ্রেসন তোমাকে জেঁকে ধরবে ... তুমি মরতেও পারবা না, বাঁচতেও পারবা না ... জীবন আর মরণ এর মাঝামাঝি জীবন্ত একটা লাশ হয়ে তোমাকে যন্ত্রণা সয়ে যেতে হবে !!
একটা মানুষ তোমাকে ঠকিয়ে যাওয়ার সময় সবচেয়ে বড় যে ক্ষতিটা করে যায়, সেটা হলো তোমার বিশ্বাস এর জায়গাটা ভেঙ্গে চুরমার করে দিয়ে যায় !!
সে নিশ্চিত করে যায়, তুমি এই জীবনে কখনো আর কাউকে বিশ্বাস করতে পারবা না ... হ্যাঁ, কাউকেই না ... তুমি আর কখনো কাউকে ভালোবাসতে পারবা না ... নিজের সবটুকু ভালোবাসা কাউকে উজাড় করে দেয়ার পর যখন এমন পরিণতি হয়, তখন আর কাউকে ভালোবাসার শক্তিটুকু অবশিষ্ট থাকে না !!
সময় গড়ালেই ধীরে ধীরে তুমি খেয়াল করবে, আগের চেয়ে একটু হালকা লাগছে তোমার ... তোমার এখনো কষ্ট হচ্ছে ... কিন্তু অত বেশি কষ্ট হচ্ছে না ... প্রতি মূহুর্তে তুমি ডুকরে কেঁদে উঠতা আগে, এখন আর কান্না আসে না ... তুমি শক্ত হয়ে গেছো, পাথরের মত শক্ত ... তুমি কষ্ট সহ্য করতে শিখে ফেলেছো ... তুমি বেঁচে থাকতে শিখে গেছো ... অমানুষদের ভীড়ে মানুষ হয়ে বেঁচে থাকতে শিখে গেছো !!
তুমি ভেবেছিলে, আর কখনো তোমার জীবনে ভালোবাসা আসবে না ... সময় তোমাকে ভুল প্রমাণ করে দিবে !!
প্রচন্ড ঝড়ে তোমার জীবনটা তছনছ হয়ে যাওয়ার পর তুমি ভেবেছিলে, আর বুঝি কখনো তোমার জীবনে বসন্ত আসবে না ... কিন্তু ঠিকই তোমার জীবনে আবার বসন্ত আসবে !!
ভালোবাসা ছাড়া জীবন হয় না ... আবার তোমার ইচ্ছে হবে কাউকে ভালোবাসতে ... কিন্তু এবার তোমাকে যুদ্ধ করতে হবে ... ভয় এর সাথে ... কাউকে ভালোবাসতে গেলেই তোমার ভয় হবে ... ভীষণ ভয় !!
তোমার সেই ভয়টুকুই কেউ একজন দূর করে দিবে ... ছোট্ট এই পৃথিবীতে যেমন 'ভুল মানুষ' আছে ... তেমন "শুদ্ধ মানুষ" ও আছে ... প্রচন্ড ঝড়ে এলোমেলো জীবনটা সাজাতে খুব বেশি কিছু দরকার হয় না ... শুধু একটা 'শুদ্ধ মানুষ' দরকার হয় !!
বিশ্বাস করো, একটা শুদ্ধ মানুষের সাথে তোমার দেখা হবেই ... কোন একদিন ... হয়তো একটু দেরিতে ... তবুও দেখা হবেই ... হতেই হবে !!"

Popular posts from this blog

প্রথম দেখাতে আমি প্রেমে পরেছি তোমার..

পাত্রী যখন ছাত্রী.....অসাধারণ একটা ভালোবাসার গল্প আশা করি ভালো লাগবে...

এই পৃথিবীতে নিঃশ্বাস নিতে যে বড্ড কষ্ট হচ্ছে।

পাশের বাসায় আসা নতুন ভাড়াটিয়ার সুন্দরী মেয়েটিকে হঠাৎ আমার নজরে পড়লো ।

Keno Ei Nishongota PARTHO - Lyrics IN BANGLA